পাবজি খেলার নিয়ম | নতুন পাবজি খেলোয়াড়দের জন্য কিছু টিপস




পাবজি অনেক জনপ্রিয় একটি গেইম। সকলে এই গেইম খেলার জন্য কমবেশী চেষ্টা করে কিন্তু সঠিক ধারণা না থাকার জন্য গেইম ইনস্টল করার পরে-ও খেলতে পারে না। তাই পাবজি খেলার নিয়ম এবং নতুন পাবজি খেলোয়াড়দের জন্য কিছু টিপস নিয়ে এই পোস্ট। এর মধ্যে নতুন পাবজি খেলোয়াড়েরা অনেক কিছু জানতে পারবেন। 


পাবজি ডাওনলোড করুন

যারা পাবজি নতুন খেলবেন তারা প্রথমে মোবাইল ফোনের মধ্যে পাবজি গেমটি ইন্সটল করুন। পাবজি ইন্সটল করার জন্য আপনি আপনার যদি অ্যান্ড্রয়েড স্মার্টফোন থাকে তাহলে গুগল প্লে স্টোর থেকে অথবা আপনার যদি আইফোন থাকে তাহলে অ্যাপেল স্টোর থেকে গিয়ে ডাওনলোড করে নিন। পাবজি অনেক উন্নত গ্রাফিক্স এর গেইম এবং এর আকার বড় তাই ইন্সটল করতে ভালই এমবি এবং মোবাইল এর মধ্যে জায়গা থাকতে হবে।

পাবজি খেলার নিয়ম

পাবজি গেইম এর মোবাইল অ্যাপসটি ডাওনলোড করা হয়ে গেলে খেলা শুরু করার জন্য রেজিস্ট্রেশন করতে হবে। রেজিষ্ট্রেশন করার জন্য ফেইসবুক একাউন্ট অথবা গুগল একাউন্ট ব্যবহার করতে পারবেন। তাই ফেইসবুক অথবা গুগল একাউন্ট দিয়ে লগইন করে ফেলুন। আমি সাজেশন দিব ফেইসবুক একাউন্ট এর মাধ্যমে লগইন করুন। তারপর হুম এর মধ্যে গিয়ে খেলা শুরু করার জন্য স্টার্ট এর মধ্যে চাপুন। কিছুক্ষণ এর মধ্যে খেলা শুরু হবে। খেলা শুরু হলে ভাল একটি জায়গা দেখে ল্যান্ড করে ফেলুন। ল্যান্ড হওয়ার পর কিছু বাড়ি,ঘর,বিল্ডিং খোঁজে পিস্তল সংগ্রহ করে নিন। এখন খেলা শুরু করুন। সামনের এনিমি গুলোকে মারতে শুরু করুন। সবগুলো এনিমি মারা হয়ে গেলে চিকেন ডিনার থাকবে আপনার জন্য। 


নতুন পাবজি খেলোয়াড়দের জন্য কিছু টিপস

খেলা শুরু করার সময় নেটওয়ার্ক স্প্রিড চেক করে নিনঃ অনেক সময় আমাদের দেশে নেটওয়ার্ক এর অনেক সমস্যা হয় যার ফলে ল্যান্ড করা যায় না ভালোভাবে এবং কিভাবে মারা যায় তাও জানা যায় না। 
হেডফোন ব্যবহার করুনঃ হেডফোন ব্যবহার করার ফলে এনিমি গুলো কি অবস্থায় আছে তা জানতে পারবেন। তাছাড়াও এর অনেক সুবিধা রয়েছে।
দৌড়ানোর সময় লাফিয়ে লাফিয়ে দৌড়ানঃ অনেক সময় দৌঁড়ানোর সময় পিছন থেকে অথবা দূর থকে টার্গেট করে গুলি করে যার ফলে আচমকা অ্যাটাক এর শিকার হতে হয়।
গাড়ী ব্যবহার করুনঃ যারা নতুন গেইম খেলোয়াড় তারা কিছু লেভেল আপ হওয়ার পরে চেষ্টা করবেন গাড়ী দিয়ে ঘুরে ঘুরে গেইম সম্পর্কে ভল একটা ধারনা নেওয়া। 
সবসময় জুম এর ভিতরে থাকবেনঃ অনেক সময় নতুন পাবজি খেলোয়াড়েরা জুম সম্পর্কে ধারনা না থাকায় এর বাইরে চলে যান এবং অনেকে গুরুত্ব দিতে চায় না তাই হঠাৎ করে আচমকা অদ্ভুত একটা পরিস্থিতিতে পড়তে হয়।
একজায়গায় দাড়িয়ে থাকবেন নাঃ অনেক সময় দূর থেকে এনিমি টার্গেট করে তাই দাড়িয়ে থাকলে তারা সফল হয়ে যায়। একজায়গায় দাড়ানো যাবেনা দৌড়ানোর মধ্যে থাকতে হবে।

পাবজি খেলার সময় চেষ্টা করবেন দ্রুতগতিতে খেলার। তাড়াতাড়ি ল্যান্ড করার চেষ্টা করবেন। যে সকল জায়গায় বাড়ি ঘর বেশি রয়েছে সে সকল জায়গায় ল্যান্ড করুন। গাড়ী দিয়ে এনিমি মারার চেষ্টা করুন। সব সময় ড্রিংস গুলো পাওয়ার সাথে সাথে পান করে ফেলবেন।  
Previous Post Next Post