পাবজি খেলার সময় কিভাবে পিং ৪০ এর মধ্যে রাখা যায় | না আটকে পাবজি খেলার উপায়




পাবজি অনেক জনপ্রিয় একটি গেইম। পৃথিবীর সকল দেশের মানুষ এই গেইম টি খেলে থাকে। এশিয়া মহাদেশে এই গেইম টি অনেক জনপ্রিয় কিন্তু আমাদের বাংলাদেশ, পাকিস্তান, ইন্ডিয়া এই সকল দেশগুলোর মধ্যে কমদামি স্মার্টফোন এর মোবাইল ফোন ব্যবহারকারীর সংখ্যা অনেক বেশি৷ যার ফলে পাবজির মত এত বড় গেইম খেলার সময় অনেক সমস্যার মধ্যে পরতে হয়। তাছাড়া আমাদের নেটওয়ার্ক স্পিড অনেক দুর্বল যার ফলে পাবজির মত বড় বড় ভিডিও গেম খেলার সময় একটি কমন সমস্যা PING বৃদ্ধি পায় এর ফলে গেইম খেলার সময় মজা পাওয়া যায় না। কিভাবে এই PING কমিয়ে রাখা যায়। 

PING হল এক ধরনের পদ্ধতি যার সাহায্য একের অধিক ইলেকট্রনিক ডিভাইসকে একটি সার্ভারের সাথে কানেক্ট করা হয় একসঙ্গে। এই পদ্ধতির জন্য বিভিন্ন জায়গায় বসে একসাথে পাবজি খেলা যায়। যার পিং এর সময় যত কম সে তত তারাতাড়ি সার্ভর এর সাথে যুক্ত হতে পারে। এমনিতে শহর এলাকায় এর মান ২০/২৫ এর মধ্যে থাকে কিন্তু গ্রাম এলাকায় এটি অনেক বৃদ্ধি পায়। কিছুদিন আগে আমি যখন গ্রামে ছিলাম তখন এই সমস্যার মধ্যে পরতে হয়েছিল। তখন এই পদ্ধতি গুলো অনুসরণ করে পিং রেট কমিয়ে ছিলাম। 

১. আপনার মোবাইল ফোন এর মধ্যে স্টোরেজ খালি করুন। পাবজি অনেক বড় একটি ভিডিও গেইম তাই এর জন্য জায়গার প্রয়োজন হয়। যদি মোবাইল এর মধ্যে জায়গা না থাকে তাহলে কিভাবে গেইম স্পেস নেবে। তাই ভাল পরিমান জায়গা খালি করুন। 

২. এমনিতেই নেট স্পিট ভাল না তার উপরে অন্য কোনো অ্যাপস যদি মোবাইল এর মধ্যে ব্যাকগ্রাউন্ড ডাটা অন করে কাজ করে তাহলে নেটওয়ার্ক এর স্প্রিট অনেক কমে যাবে। তাই যেসকল অ্যাপস ব্যাকগ্রাউন্ড ডাটা খরচ করে সেগুলোকে বন্ধ করে দিন।

৩. পাবজি খেলার আগে মোবাইল ফোন এয়ারপ্লেন মোড এর মধ্যে কিছু সময় রাখতে পারেন এর ফলে নেটওয়ার্ক স্পিড বৃদ্ধি পায়।                                        

*

Post a Comment (0)
Previous Post Next Post