ইউটিউব চ্যানেলে ভিউ এবং সাবস্ক্রাইব বাড়ানোর পদ্ধতি | ইউটিউব এর মধ্যে সফলহওয়ার পদ্ধতি


এই তথ্য গুলো সবচেয়ে বেশি কাজে লাগবে যারা নতুন ইউটিউব কনটেন্ট ক্রিয়েটর। অনেক ইউটিউব ভিডিও ক্রিয়েটর ১ হাজার সাবস্ক্রাইব এবং ৪ হাজার ঘন্টা ওয়াচ টাইম কমপ্লিট করাতে না পারায় ইউটিউব ভিডিও তৈরি করা ছেরে দেয়। যারা ইউটিউব এর মধ্যে ভিডিও তৈরি করেছেন কিন্তু ভিউ এবং সাবস্ক্রাইব না পাওয়ার ফলে ভিডিও তৈরি করা ছেরে দিতে চাচ্ছেন তারা এই তথ্য গুলো ভালভাবে জানুন তাহলে অনেক কাজে দিবে। প্রথমে ইউটিউব ভিডিওর ভিউ বাড়ানোর কিছু পদ্ধতি নিয়ে আলোচনা করব তারপর সাবস্ক্রাইব বাড়ানোর পদ্ধতি নিয়ে আলোচনা করব। এখানে জানতে পারবেন কিভাবে ইউটিউব এর ভিডিওর ভিউ এবং চ্যানেলের সাবস্ক্রাইব বাড়ানো যায়। 

ইউটিউব ভিডিওর ভিউ বাড়ানোর পদ্ধতি
ইউটিউব ভিডিওর ভিউ বাড়ানোর জন্য অনেকে অনেক টাকা খরচ করে আবার কেউ কেউ কোনো টাকা খরচ না করেই ইউটিউব এর ভিডিওর মধ্যে মিলিয়ন মিলিয়ন ভিউ পেয়ে থাকে। ইউটিউব এমন একটি প্লাটফর্ম যার ব্যবহারকারীর সংখ্যা বিলিয়ন এর উপরে তাই কিন্তু পদ্ধতি অবলম্বন করে খুব সহজে লাখো মানুষের কাছে পৌঁছে দেওয়া যায় ইউটিউব ভিডিও। এই পদ্ধতি গুলো ধাপে ধাপে দেওয়া হল। 
১. ভিডিও আপলোড করার সময় সুন্দর একটি টাইটেল ব্যবহার করুন। এমন একটি টাইটেল দিন যা সম্পূর্ণ ভিডিও দেখার আগ্রহ বাড়িয়ে দিবে এবং ভিডিও দেখার পরে ভিউয়ার যা জানতে পারবে তা সংক্ষেপে প্রশ্ন আকারে বুঝিয়ে দিন।
২. ভালভাবে একটি ভিডিও ডেসক্রিপশন দিয়ে দিন এর ফলে ইউটিউব এর মধ্যে মানুষ সার্চ করলে সকলের উপরে আপনার ভিডিও দেখাবে এর ফলে বেশি মানুষ ভিডিও দেখবে এবং ওয়াচ টাইম বাড়বে। ডেস্ক্রিপশন এর মধ্যে লিখে দিবেন এই ভিডিওর মধ্যে কি জানার রয়েছে। তাছাড়া ভিডিওর রিলেটেড কিওয়ার্ড গুলো দিয়ে দিতে পারেন। 
৩. ভিডিও আপলোড করার সময় অবশ্যই দেখে নিন পাবলিক করা আছে কি না যদি পাবলিক করা না থাকে তাহলে পাবলিক করে দিন। 
৪. ভিডিও আপলোড করা হয়ে গেলে এর মধ্যে ট্যাগ যুক্ত করুন। ভিডিও রিলেটেড ট্যাগ গুলো ইউটিউব স্টুডিও এর মধ্যে গিয়ে যুক্ত করে দিন। ভিডিও রিলেটেড ট্যাগ যুক্ত করার ফলে এই রিলেটেড ভিডিও যখন মানুষ দেখবে তখন ইউটিউব তাদের এই ভিডিও দেখার জন্য সাজেস্ট করবে। 
৫. ভিডিওর ভিউ বাড়ানোর জন্য অনেক কার্যকর সুন্দর একটি থামনেল। সুন্দর একটি থামনেল তৈরি করে রাখুন ভিডিও আপলোড করার আগেই এবং ভিডিও আপলোড করা হয়ে গেলে ইউটিউব স্টুডিও এর মধ্যে গিয়ে যুক্ত করে দিন। সুন্দর একটি থামনেল ভিডিওটার ভিউ ২০০-৩০০ গুন বাড়িয়ে দিতে পারে। 

ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইব বাড়ানোর পদ্ধতি
যখন ইউটিউব ভিডিওর ভিউ বাড়তে থাকতে তখন এমনিতেই সাবস্ক্রাইব সংখ্যা বাড়বে তারপরও কিছু পদ্ধতি ব্যবহার করে তারাতাড়ি বাড়ানো যায়। 
১. ভিডিওর শুরু করার কিছুক্ষণ পারে বলে দিবেন ভিডিওটি ভাল লাগলে অবশ্যই চ্যানেলটি সাবস্ক্রাইব করুন। এর ফলে ভিউয়ার এর মনে সাবস্ক্রাইব করার আগ্রহ বাড়বে এবং স্ক্রাইব সংখ্যা বাড়বে।
২. প্রকৃত ভিডিও চলার সময় ভিডিওর মধ্যে নিচের দিকে নোটিফিকেশন টাইপ এনিমেশন করে দিয়ে বুঝতে পারেন সাবস্ক্রাইব করার জন্য এর ফলে ইউটিউব এর সাবস্ক্রাইব বৃদ্ধি পাবে।

ইউটিউবে সফল হওয়ার উপায়
ইউটিউব এর মধ্যে সফল হওয়ার জন্য অবশ্যই ভাল মানের ভিডিও তৈরি করতে হবে। বর্তমান সময়ে ইউটিউব এর কমপিটিশন অনেক বৃদ্ধি পেয়েছে যার ফলে ভাল মানের ভিডিও তৈরি না করলে ইউটিউব এর মধ্যে সফল হওয়ার সম্ভাবনা নাই। তাই ইউটিউব এর মধ্যে সফল হওয়ার জন্য সবচেয়ে বেশি গুরুত্ব দিতে হবে ভিডিও তৈরি করার উপরে। ভালোমানের ভিডিও তৈরি করলে ভিউ এবং সাবস্ক্রাইব এমনিতেই বাড়বে। একইসাথে একটি ভাল ব্র্যান্ডিং তৈরি হবে।

যারা ইউটিউব এর মধ্যে শুধু টাকা ইনকাম করার জন্য যায় তারা ভাল পরিমান টাকা ইনভেস্ট করে ইউটিউব এর মধ্যে। ইউটিউব এখন অনেক বড় একটি ভিডিও প্ল্যাটফর্ম তাই যারা টাকা ইনভেস্ট না করে টাকা ইনকাম করতে চান তারা ভাল মানের ভিডিও তৈরি করুন ভিডিও গুলো তৈরি করুন ভালবাসা দিয়ে তাহলে অবশ্যই মানুষের ভাল লাগবে।                          
Previous Post Next Post