অনলাইনে রকেট একাউন্ট খোলার নতুন নিয়ম | ঘরে বসে রকেট একাউন্ট খুলে ফেলুন



অনলাইনে রকেট একাউন্ট তৈরি করে ফেলুন ঘরে বসে। রকেট অ্যাপস দিয়ে একাউন্ট খুললে 25 টাকা বোনাস ব্যালেন্স হিসেবে দিয়ে থাকে। অনলাইনে রকেট একাউন্ট খোলার জন্য প্রথমে রেজিষ্ট্রেশন করতে হবে তারপর রকেট অ্যাপসের মাধ্যমে একাউন্ট ভেরিফাই করতে হবে। রকেট একাউন্ট ভেরিফাই হয়ে গেলে একাউন্ট থেকে টাকা টান্সফার করা যাবে। এখানে জানতে পারবেন মোবাইলে রকেট একাউন্ট রেজিষ্ট্রেশন করার নিয়ম এবং অ্যাপস এর মাধ্যমে একাউন্ট ভেরিফাই করার নিয়ম

মোবাইল ফোনের মাধ্যমে রকেট একাউন্ট রেজিস্ট্রেশন করার নিয়ম


মোবাইল ফোন এর মধ্যে রকেট একাউন্ট রেজিস্ট্রেশন করার জন্য ডায়াল করুন *322# তারপর রকেট একাউন্ট খোলার জন্য 1 সিলেক্ট করতে হবে। সিলেক্ট করা হয়ে গেলে নিবন্ধন সম্পূর্ণ করার জন্য চার ডিজিটের একটি পিন দিয়ে কন্টিনিউ করুন। সবকিছু ঠিক থাকলে ১২ ডিজিটের রকেট একাউন্ট নম্বর দিয়ে দেওয়া হবে আপনাকে এবং বলা হবে একাউন্ট ভেরিফাই করার জন্য। 

মোবাইলে অ্যাপসের মাধ্যমে রকেট একাউন্ট ভেরিফাই করার নিয়ম

রকেট একাউন্ট ভেরিফাই করুন নিচের ধাপগুলি অনুসরণ করে।
১| রকেট একাউন্ট ভেরিফাই করার জন্য প্রথমে প্লে স্টোর থেকে রকেট অ্যাপটি ইন্সটল করুন।
২| রকেট অ্যাপসটি ইন্সটল করা হয়ে গেলে আপনার ১১ ডিজিটের নম্বর দিয়ে Next এর মধ্যে ক্লিক করুন। আপনার মোবাইলের মধ্যে একটি কল করা হবে রকেট অফিস থেকে আপনার কাছে পিন দেওয়ার জন্য বলবে। আপনার ৪ ডিজিটের পিন নম্বরটি দিন এবং কন্টিনিউ করুন। 
৩| পিন নম্বরটি দেওয়ার পরে আপনার মোবাইলে এসএমএস এর মাধ্যমে ভেরিফাই কোড পাঠানো হবে ৩০ সেকেন্ড এর মধ্যে ভেরিফাই কোড এবং পিন দিয়ে কন্টিনিউ করুন।
৪| সবকিছু সঠিক ভাবে করা হলে আবার পিন দিয়ে ভিতরে প্রবেশ করুন। ভিতরে ঢুকলেই দেখবেন KYC ভেরিফাই করার জন্য একটি অপশন দেখতে পারবেন এর মধ্যে ক্লিক করে কন্টিনিউ করুন। 
৫| এখন দেখতে পারবেন তিনটি ধাপে একাউন্ট ভেরিফাই করার জন্য বলবে আপনি Next এর মধ্যে ক্লিক করুন তারপর আপনার ন্যাশনাল আইডি কার্ডের দু'দিকের ছবি তুলুন এবং আবার Next এর মধ্যে ক্লিক করুন। আপনার ন্যাশনাল আইডি কার্ডের ডিটেইলস দেখাবে সবকিছু ঠিক থাকলে Next এর মধ্যে ক্লিক করুন তারপর আপনার ছবি তুলুন। ছবি তুলার সময় আপনার চোখ বন্ধ করুন এবং খুলুন তাহলে ছবি তুলে ফেলবে রকেট অ্যাপসের আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স। 
সবকিছু ঠিক থাকলে আপনার মোবাইল ফোনের মধ্যে একাউন্ট ভেরিফাই হয়েছে কনফ্রাম এসএমএস আসবে। একাউন্ট ভেরিফাই হয়েছে এসএমএস পাওয়ার পারে রকেট একাউন্ট ব্যবহার করতে পারবেন। তাছাড়া কোনো সমস্যা হলে রকেট এর হেলপ্লাইন নম্বর এর মধ্যে কল করুন ১৬২১৬ এই নম্বরে।    

রকেট একাউন্টে টাকা দেখার নিয়ম

রকেট একাউন্ট এর টাকা দেখার জন্য দুইটি উপায় অবলম্বন করতে পারেন প্রথমত আপনি চাইলে মোবাইলে কোড ডায়াল করে রকেট এর ব্যালেন্স চেক করতে পারবেন অথবা আপনি চাইলে রকেটের মোবাইল অ্যাপস ব্যবহার করে খুব সহজে আপনার একাউন্টের টাকা দেখতে পারবেন। মোবাইলের মধ্যে কোড ডায়াল করে রকেট একাউন্টের টাকা দেখার জন্য প্রথমে মোবাইলে ডায়াল অপশনে গিয়ে *322# ডায়াল করুন তারপর My Acc এর মধ্যে যাওয়ার জন্য 5 সেন্ড করুন। নতুন অপশন গুলোর মধ্যে 1 নম্বরে ব্যালেন্স লিখা এখন ব্যালেন্স চেক করার জন্য 1 সেন্ড করুন। এখন পিন দিতে হবে সঠিক পিন দিয়ে আপনি আপনার ব্যালেন্স চেক করুন। মোবাইল এর মাধ্যমে ব্যালেন্স চেক করার জন্য রকেট এর মোবাইল অ্যাপস এর মধ্যে লগইন করে Tap For Balance এর মধ্যে ক্লিক করে দেখে নিন।

রকেট পিন পরিবর্তন করার নিয়ম

রকেট এর পিন পরিবর্তন করার জন্য প্রথমে ডায়াল করতে হবে *322# তারপরে 5 নম্বর অপশনটি My Acc সিলেক্ট করতে 5 সেন্ড করতে হবে। নতুন অপশন গুলোর মধ্যে 3 নম্বরে Change Pin অপশনটি সিলেক্ট করার জন্য 3 সেন্ড করুন। এখন আপনি আপনার পুরাতন পিন টাইপ করে সেন্ড করুন। এখন আপনি আপনার নতুন পিন টাইপ করে সেন্ড করুন। নতুন পিন সেট করা হয়ে গেলে এখন থেকে আপনি আপনার নতুন পিন দিয়ে সব কার্যক্রম চালিয়ে যেতে পারবে।

*

Post a Comment (0)
Previous Post Next Post