ইনস্টাগ্রাম একাউন্ট খোলার নিয়ম | ইনস্টাগ্রাম ব্যবহারের নিয়ম | ইনস্টাগ্রাম এরকিছু সেটিংস



বর্তমান সময়ে সবচেয়ে জনপ্রিয় সোশাল মিডিয়া প্ল্যাটফর্ম ফেইসবুক এবং তারপর ফেইসবুক এর আওতাধীন কোম্পানি ইনস্টাগ্রাম। অনেকে ইনস্টাগ্রামের নাম শুনেছেন কিংবা বিজ্ঞাপন ইনস্টাগ্রামের সুন্দর ভিডিও দেখেছেন। সত্যি ইনস্টাগ্রাম অনেক মজার একটি সোশ্যাল প্ল্যাটফর্ম। কিভাবে ইনস্টাগ্রাম একাউন্ট খুলবেন এই নিয়ে ভাবছেন! এখানে জানতে পারবেন ইনস্টাগ্রাম খোলার নিয়ম এবং ইন্সটাগ্রাম এর গুরুত্বপূর্ণ কিছু সেটিংস। যারা জানেন না তাদের জন্য ইনস্টাগ্রাম একাউন্ট খোলা ফেসবুক একাউন্ট খোলার মত অনেক সহজ তবে আপনার যদি ফেসবুক একাউন্ট থাকে তাহলে এক ক্লিক করে ইনস্টাগ্রাম একাউন্ট খুলতে পারবেন। তাহলে চলুন শুরু করি!

ইনস্টাগ্রাম খোলার নিয়ম

ইনস্টাগ্রাম একাউন্ট খোলার আগে আপনার মোবাইল ফোনের মধ্যে প্লে স্টোর অথবা অ্যাপেল স্টোর থেকে ইন্সটাগ্রাম এর অফিসিয়াল অ্যাপস টি ইন্সটল করে নিন। যদি আপনার মোবাইল ফোনের মধ্যে আগে থেকেই ফেসবুক অ্যাকাউন্ট লগইন করা থাকে তাহলে আপনাকে ইনস্টাগ্রাম এর মধ্যে নোটিফিকেশন দেওয়া হবে ফেসবুক অ্যাকাউন্ট এর মাধ্যমে  ইনস্টাগ্রাম একাউন্ট খোলার জন্য। এই পদ্ধতির সাহায্যে ইনস্টাগ্রাম একাউন্ট খুললে ইনস্টাগ্রাম অ্যাপ আপনার ফেসবুকের সকল ইনফরমেশন নিয়ে সুন্দর করে একটি প্রোফাইল ক্রিয়েট করে দিবে। তাছাড়া আপনি যদি মেনুয়াল ভাবে ইনস্টাগ্রাম একাউন্ট খুলতে চান তাহলে sign up with email or phone number এর মধ্যে ক্লিক করে আপনার মোবাইল ফোন নম্বর অথবা আপনার ইমেইল অ্যাড্রেস দিয়ে next এর মধ্যে ক্লিক করুন। এখন আপনার নাম এবং পাসওয়ার্ড দিয়ে continue  এর মধ্যে ক্লিক করুন। এই ধাপে আপনার জন্ম তারিখ নির্বাচন করে next এর মধ্যে ক্লিক করুন। এখন ইনস্টাগ্রাম থেকে আপনাকেও ওয়েলকাম জানাবে তারপর continue এর মধ্যে ক্লিক করে ইনস্টাগ্রাম চালানো শুরু করুন।

ইনস্টাগ্রাম ব্যবহারের নিয়ম

ইনস্টাগ্রাম এমন একটি ওয়েবসাইট যার মধ্যে আপনি ছবি এবং ভিডিও শেয়ার করতে পারবেন। বিশেষ করে প্রথমেই ইনস্টাগ্রাম ব্যবহার করা হতো বিভিন্ন ছবি আপলোড করার ওয়েবসাইট তারপর আস্তে আস্তে ইনস্টাগ্রাম এর মধ্যে ভিডিও আপলোড করা শুরু হয়। ইনস্টাগ্রাম ব্যবহার করা খুব সহজ এর মধ্যে ছবি, ভিডিও প্রকাশ করতে পারবেন। তাছাড়া এর মধ্যে ফ্রেন্ড তৈরি করতে পারবেন তাছাড়াও এর মাধ্যমে মেসেজ করতে পারবেন।

ইনস্টাগ্রাম একাউন্ট প্রাইভেট করার নিয়ম

যারা যারা ইনস্টাগ্রাম ব্যবহার করেন তাদের অনেকে নিজেদের  পরিবার পরিজন দের সাথে ছবি শেয়ার করতে চান কিন্তু কিছু সেটিংস করা হয় না বিধায় আপনার ছবি যেকেউ এসে দেখে ফেলতে পরে তাই একাউন্ট প্রাইভেট করার দরকার হয়। কিভাবে অ্যাকাউন্ট প্রাইভেট করবেন জেনে নিন। একাউন্ট প্রাইভেট করার জন্য প্রথমে সেটিংস এর মধ্যে চলে যান। সেটিংস এর মধ্যে যাওয়ার পরে প্রাইভেসি অপশনের মধ্যে ক্লিক করুন। অ্যাকাউন্ট প্রাইভেসি অপশনের মধ্যে ক্লিক করে একাউন্ট প্রাইভেট করে ফেলুন। 
Previous Post Next Post