টিকটক থেকে ইনকাম করার পদ্ধতি | টিকটিক থেকে টাকা ইনকাম করার উপায়


টিকটক থেকে টাকা ইনকাম করার পদ্ধতি জানুন। টিকটক পৃথিবীর অন্যতম জনপ্রিয় ভিডিও শেয়ারিং প্লাটফর্ম। ইউটিউব এবং ফেইসবুক এর ভিডিও প্ল্যাটফর্ম এর পরে টিকটক অনেক জনপ্রিয় একটি ভিডিও শেয়ারিং প্লাটফর্ম। অনেক অল্প সময়ের মধ্যে টিকটক অনেক জনপ্রিয় হয়ে উঠে। এর ব্যবহারকারীর বয়স সীমা ১৫ থেকে ২৫ এর কাছাকাছি। শুধুমাত্র প্লে স্টোর এর মধ্য থেকে ডাওনলোড করার সংখ্যা ১ বিলিয়ন এর উপরে। কিভাবে এই প্ল্যাটফর্ম ব্যবহার করে টাকা ইনকাম করতে পারবেন এই পদ্ধতি নিয়ে জানাব। আপন যদি টিকটক এর মধ্যে নতুন ভিডিও ক্রিয়েটর হয়ে থাকেন অথবা পুরাতন তাহলে অবশ্যই পোস্ট সম্পূর্ণ পড়ুন কারন আমরা যেসকল পোস্ট প্রকাশ করি এগুলো সম্পূর্ণ বাস্তব সম্মত এবং এই পদ্ধতি অনুযায়ী কাজ করলে টাকা ইনকাম করতে পারবেন একশ শতাংশ নিশ্চিত। তাহলে শুরু কারা যাক!

টিকটক রেফার করে আয় করার উপায়

বর্তমান সময়ের সবচেয়ে ট্রেন্ডিং ইনকাম উপায় গুলোর মধ্যে টিকটক রেফার করে ইনকাম করা অন্যতম। টিকটক থেকে রেফার করে ইনকাম করার জন্য প্রথমে অবশ্যই আপনাকে টিকটক অ্যাপস টি আপডেট করে নিতে হবে অথবা আপনার যদি টিকটক অ্যাপস টি না থাকে তাহলে ইনস্টল করে নিতে হবে। আপনি টিকটক এর আপডেট ভার্সন এর মধ্যে লগইন করলে দেখতে পারবেন টিকটক বোনাস নামে একটি অপশন যুক্ত হয়েছে। টিকটক বোনাস এর মধ্যে ক্লিক করলে দেখতে পারবেন আপনি টিকটক থেকে রেফার করে ইনকাম করতে পারবেন খুব সহজে। আপনার রেফারেল কোডটি ব্যবহার করে যারা টিকটকের নতুন অ্যাকাউন্ট তৈরি করবে তারা এবং আপনি একটা ভালো পরিমাণ কমিশন পেয়ে যাবেন। আপনার রেফারে যারা একাউন্ট খুলতে যাচ্ছে অথবা খুলছে লক্ষ্য রাখতে হবে তারা যেন আপনার রেফারেল কোড ব্যবহার করে। 

টিকটক থেকে ইনকাম করার আরো কিছু পদ্ধতি

টিকটক থেকে ইনকাম করার অফিসিয়ালি কোন পদ্ধতি নাই যার মাধ্যমে কনটেন্ট ক্রিয়েটর টাকা ইনকাম করতে পারবে টিকটক থেকে। তবে টিকটক কিছুদিন আগে এডুটক নামে একটি প্রোগ্রাম লঞ্চ করেছে যার মাধ্যমে মানুষ টিকটক ব্যবহার করে মানুষকে অনেক কিছু শিখাতে পারবেন। তবে এই পদ্ধতি সকল দেশের জন্য উন্মুক্ত না। যদিও টিকটক থেকে অফিসিয়াল ভাবে টাকা ইনকাম করার কোনো পদ্ধতি নাই তারপরও টিকটক থেকে মানুষ লাখো টাকা ইনকাম করছে মাসে। যারা অনেক জনপ্রিয় কনটেন্ট ক্রিয়েটর তারা অনেক বেশি টাকা ইনকাম করতে পারে টিকটক থেকে। তবে যাদের ফলোয়ার এক লাখের অধিক তারা চাইলে সহজেই ভালো পরিমান টাকা ইনকাম করতে পারেন। এখন বুঝতে হবে কিভাবে টাকা ইনকাম করবেন। টিকটক এর থেকে টাকা ইনকাম করার সবচেয়ে সহজ এবং জনপ্রিয় পদ্ধতি হল স্পন্সর ভিডিও তৈরি করা। এখানে আপনি আপনার ইউটিউব চ্যানেলের মধ্যে বিভিন্ন কোম্পানির স্পন্সর ভিডিও তৈরি করবেন। স্পন্সর ভিডিও গুলো তৈরি করার জন্য আপনি ভালো পরিমাণে এমাউন্ট চার্জ করতে পারবেন যদি আপনার ভিডিওতে ভালো পরিমাণ ভিউয়ার্স আসে। মনে রাখবেন কোম্পানির লাগবে মার্কেটিং করা আর আপনি হচ্ছেন মার্কেটিং করার একটা মাধ্যম। আপনার কাছে যদি একটি ভালো পরিমাণ মানুষের কমিউনিটি থাকে তাহলে আপনি খুব সহজে মার্কেটিং করতে পারবেন। টিকটক এর জনপ্রিয় অনেক সেলিব্রেটি ব্র্যান্ডের জন্য ভিডিও বানানোর ফলে লাখো টাকা পেমেন্ট পায়। 

কিভাবে টিকটক এর জন্য স্পন্সর পাবেন

টিকটক এর জন্য স্পন্সর পাওয়ার আগে আপনার ফলোয়ার এর তালিকা অবশ্য এক লাখের উপর হতে হবে। এখানে স্পন্সর গুলো আপনার টিকটক চ্যানেল দেখেই দেওয়া হবে। যদি আপনার ফলোয়ার এর তালিকা ভাল হয়ে থাকে তাহলে আপনার অ্যাকাউন্টের সাথে আপনার ইনস্টাগ্রাম একাউন্ট এর লিংক আপ করে দিন। এখানে অনেক কম্পানি তাদের পণ্যের বিজ্ঞাপন করানোর জন্য আপনার সঙ্গে যোগাযোগ করবে ইনস্টাগ্রাম একাউন্টের মাধ্যমে। এই পদ্ধতি অনুযায়ী অনেক টিকটকার স্পন্সর পেয়ে থাকে।

তাছাড়া যারা টিকটক থেকে ইনকাম করতে চান তারা নিজেকে একটি ব্র্যান্ড হিসেবে তৈরি করুন। যখন আপনার কাছে মানুষ থাকবে তখন আপনি অনেক মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন। তাছাড়া টিকটক এর পিছনে অনেক ইনভেস্ট করা হচ্ছে তাই মনেহয় তারা খুব তারাতাড়ি মনিটাইজেশন করার পদ্ধতি নিয়ে আসবে।               
Previous Post Next Post